| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল কুরআন অবমাননার বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাব পাশ করুন: মাওলানা হামিদী   


কুরআন অবমাননার বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাব পাশ করুন: মাওলানা হামিদী   


রহমত নিউজ     05 July, 2023     07:54 PM    


সুইডেনে পবিত্র ঈদুল আজহার দিনে পৃথিবীর সর্বশেষ্ঠ গ্রন্থ পবিত্র কুরআন পোড়ানোর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী। তিনি বলেন, মহাগ্রন্থ আল-কুরআন মানবজাতির জন্য পথপ্রদর্শক। জীবনের সকল বিষয়ে এতে রয়েছে মানুষের জন্য কল্যাণকর দিকনির্দেশনা। সারাপৃথিবীর কোটি কোটি মুসলিমতো বটেই অমুসলিমরাও পবিত্র কুরআনকে সম্মানের চোখে দেখে থাকে। কিন্তু সুইডেনে পবিত্র ঈদুল আজহার দিনে আদালত ও পুলিশের অনুমতি নিয়ে কুরআন পোড়ানোর মত ন্যক্কারজনক ও ধৃষ্টতাপূর্ণ ঘটনায় সারাবিশ্বের মানুষ স্থম্ভিত, ক্ষুব্ধ ও মর্মাহত। এ ঘটনায় জড়িত ব্যক্তি ও মদদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বাংলাদেশ ও মুসলিম দেশগুলোর সংসদে কুরআন অবমাননার এই ঘটনায় নিন্দা প্রস্তাব পাশ করতে হবে।

আজ (৫ জুলাই) বুধবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে মাওলানা হামিদী আরও বলেন, কুরআন অবমাননার এই ঘটনায় সুইডেন সরকারও নিন্দা জানিয়েছে। তবে নিন্দা জানিয়ে দেয়া বিবৃতিতে তারা বাকস্বাধীনতার দোহাই দিয়ে এই ঘটনায় তারা অবমাননাকারীর বিরুদ্ধে কোন আইনি পদক্ষেপ না নেয়ার দিকে ইঙ্গিত করেছে যা দ্বিমূখী আচরণ ও অন্যায়ের সমর্থ বৈ কিছু নয়। তিনি ঢাকাস্থ সুইডিশ রাষ্ট্রদূতকে ডেকে এ ঘটনার প্রতিবাদ জানানোয় সরকারের সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং এর বিচার দাবিতে সংসদে নিন্দা প্রস্তাব পাশের জোর দাবি জানান।

মাওলানা হামিদী এ ঘটনার প্রতিবাদে আগামী শুক্রবার (০৭ জুলাই ২০২৩) বাদ জুমা রাজধানীতে বাংলাদেশ খেলাফত আন্দোলন কতৃক আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে দলমত নির্বিশেষে সবাইকে অংশ্রগ্রহণের উদাত্ত আহবান জানান। এছাড়াও সারাদেশব্যাপী আয়োজিত প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলগুলোতেও সবাইকে অংশগ্রহণের আহবান জানান।